নেপাল-বাংলাদেশ ফাইনাল কখন, কীভাবে দেখবেন?

1 month ago 24

তিনজাতির ফুটবল টুর্নামেন্ট হলেও নেপালের বিপক্ষে বাংলাদেশ ফাইনালকে দেখছে বড় কিছু অর্জনের মঞ্চ হিসেবে। অপরাজিত থেকে ফাইনালে উঠেছে দুই দলই। তবে টুর্নামেন্টে সেরা দল বাংলাদেশই। দুই ম্যাচে একটি করে জয় ও ড্র। তাই ফেভারিট হয়েই কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে স্বাগতিকদের মুখোমুখি হচ্ছেন জামাল ভূঁইয়ারা।

সোমবার (২৯ মার্চ) বিকেল ৫টা ৪৫ মিনিটে নেপাল ও বাংলাদেশ শিরোপার লড়াইয়ে নামবে। মাঠে না থেকেও ম্যাচটি দেখতে পারবেন দেশের ফুটবলপ্রেমীরা। তাদের জন্য খেলাটি সরাসরি সম্প্রচারের ব্যবস্থা নিয়েছে টি স্পোর্টস।

এই ম্যাচটি জিতলে দেড় যুগ পর প্রথম কোনও আন্তর্জাতিক ট্রফিতে হাত রাখবে বাংলাদেশ। সর্বশেষ ২০০৩ সালে ঘরের মাঠে সাফ চ্যাম্পিয়ন হয়েছিল তারা। বিদেশের মাটিতে বাংলাদেশ শেষবার ফাইনাল জিতেছিল ১৯৯৯ সালে। এসএ গেমসে নেপালের মাটিতেই স্বাগতিকদের ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ।  

দুটি করে ম্যাচ খেলে ফাইনাল নিশ্চিত করেছে দুই দল। প্রথম ম্যাচে বাংলাদেশ কিরগিজস্তানের অনূর্ধ্ব-২৩ দলকে ১-০ গোলে হারায়। ওই গোলটিই এখন পর্যন্ত টুর্নামেন্টের একমাত্র গোল। সেটাও এসেছিল আত্মঘাতী শটে। প্রতিযোগিতার দ্বিতীয় ম্যাচে নেপাল ও কিরগিজস্তানের ম্যাচটি গোলশূন্য ড্র হয়। তৃতীয় ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে বাংলাদেশের ম্যাচেও একই ফল। পয়েন্ট টেবিলে শীর্ষে থেকে বাংলাদেশ নিশ্চিত করে ফাইনাল। নেপাল দুই ড্রয়ে শিরোপার লড়াইয়ে টিকে থাকে।

Read Entire Article