ধর্মকর্মে মনোযোগী চম্পা

4 months ago 53

বাংলা চলচ্চিত্রের প্রিয়মুখ গুলশান আরা আক্তার চম্পা। প্রয়াত পরিচালক শিবলী সাদিক পরিচালিত ‘তিনকন্য’ সিনেমার মাধ‌্যমে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এই অভিনেত্রীর চলচ্চিত্রে অভিষেক ঘটে।

এরপর ‘পদ্মা নদীর মাঝি’, ‘হাঙর নদী গ্রেনেড’, ‘লাল দরজা’, ‘টার্গেট’, ‘লটারি’, ‘বিরহ ব্যথা’, ‘নিষ্পাপ’, ‘সহযাত্রী’, ‘ভেজা চোখ’, ‘নীতিবান’, ‘কাশেম মালার প্রেম’, ‘প্রেম দিওয়ানা’, ‘মনের মানুষ’সহ অনেক জনপ্রিয় সিনেমা উপহার দেন তিনি। এক সময় চলচ্চিত্রাঙ্গন দাপিয়ে বেড়ালেও এখন ধর্মকর্মে মনোযোগী হয়েছেন চম্পা।

রাইজিংবিডির সঙ্গে আলাপকালে চম্পা বলেন, ‘করোনা সংক্রমণের কারণে দীর্ঘদিন চলচ্চিত্রে কাজ করিনি। এখন আবারো সংক্রমণ বাড়ছে। এখন আর কাজ করছি না। বাসায় সময় কাটাচ্ছি। ধর্মকর্ম আর ইবাদত-বন্দেগি করছি, বাসার বিভিন্ন কাজ করছি। তা ছাড়া আধুনিক এই সময়ে মোবাইলের মাধ্যমে আত্মীয়-স্বজনদের সঙ্গে কথা বলি খোঁজ-খবর নিয়ে সময় কেটে যায়।’

অনেক দিন হলো নতুন কোনো চলচ্চিত্রে নাম লেখাননি তিনি। খুব শিগগির নতুন সিনেমায় নাম লেখানোর সুযোগ নেই তার। তবে কী চলচ্চিত্র ছেড়ে দেওয়ার পরিকল্পনা করেছেন? এমন প্রশ্নের জবাবে চম্পা বলেন, ‘চলচ্চিত্র ছেড়ে দিয়েছি তা নয়। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে ভালো গল্পের সিনেমা পেলে আবারো কাজ করব।’

চম্পা তার অভিনয় ক্যারিয়ারে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। চলচ্চিত্রের পাশাপাশি এ যাবৎ উল্লেখযোগ্য সংখ্যক নাটকেও অভিনয় করেছেন তিনি। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘বিশ্ব সুন্দরী’।

Read Entire Article