‘দিনশেষে আমরা সবাই একা’

2 months ago 49

তরুণ নির্মাতা জীবন শাহাদাৎ নির্মাণ করলেন স্বল্পদৈর্ঘ‌্য চলচ্চিত্র ‘পরিবার’। খায়রুল বাশার নির্ঝরের চিত্রনাট্যে চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন—কলকাতার মঞ্চ শিল্পী পার্থ বোস, চন্দ্রাণী ভট্টাচার্য ও শ্রেয়শী চক্রবর্তী। কলকাতার বিভিন্ন স্থানে এর দৃশ‌্যধারণের কাজ হয়েছে। খান ব্রাদার্স ক্রিয়েশনের সহায়তায় চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন উদয় হাকিম।

এ চলচ্চিত্রের গল্প প্রসঙ্গে নির্মাতা জীবন শাহাদাৎ রাইজিংবিডিকে বলেন, গল্পের অন‌্যতম প্রধান চরিত্র অপরাজিতা। তার বাবা একজন তারকা লেখক, আর মা বাচ্চাদের গান শেখান। অপরাজিতার শৈশবে তার বাবা-মায়ের বিবাহবিচ্ছেদ ঘটে। এরপর অপরাজিতার ঠাঁই হয় হোস্টেলে। দীর্ঘ ১৫ বছর পর বাবা-মায়ের সঙ্গে মিলন ঘটাতে গিয়ে দুজনের মুখোমুখি হওয়ার পর আমরা দেখতে পাই সম্পর্ক ভাঙার ক্ষেত্রে ইগো দায়ী। কিন্তু দিনশেষে আমরা সবাই একা। আমাদের জীবনের অন্যতম ভরসা পরিবার। এই চলচ্চিত্রে সেই গল্প বলতে চেয়েছি।

কলকাতায় কাজের অভিজ্ঞতা জানিয়ে এ নির্মাতা বলেন, কলকাতার টিমের সঙ্গে কাজ করে একটি বিষয় খুব ভালো লেগেছে। তা হলো—কল টাইম। সকাল ৭টার কলটাইমে আর্টিস্ট সেটে উপস্থিত হতেন সকাল ৬টা ৪০ মিনিটে। আমাদের দেশে যদি বিষয়টি আরো গুরুত্ব সহকারে দেখা হয় তবে আমাদের কাজ করা আরো সহজ হবে।      

চলচ্চিত্রটির সিনেমাটোগ্রাফি করেছেন সাউথ ইন্ডিয়ান সিনেমা ভেদলামের অ‌্যাসিস্ট্যান্ট ক্যামেরাম্যান বিজন রায়। চলচ্চিত্রটি বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনী হবে। পরে একটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি দেওয়ার পরিকল্পনা করেছেন বলে জানান নির্মাতা।

Read Entire Article