তেল বিক্রির টাকা ছিনতাই, ৪ জনের সাজা

2 months ago 41

খুলনায় ছিনতাই মামলায় চারজনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে আদালত। এ মামলায় পাঁচজনকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

বুধবার খুলনা অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এসএম আশিকুর রহমান এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন- বাচ্চু হাওলাদার (পলাতক), গোলাম মোস্তাফা ও বেলাল হোসেন বেলা। তাদের প্রত্যেককে সাত বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়। এছাড়া জিকরুল ইসলামকে দুই বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের সশ্রম কারাদণ্ড দেয় আদালত।

আদালতের পিপি সাব্বির আহমেদ জানান, ২০০৯ সালের ২৫ এপ্রিল তেল বিক্রির টাকা নিয়ে রিকশায় বাসায় যাচ্ছিলেন তেল ব্যবসায়ী গোপাল সাহা। শান্তিধাম পুলিশ ক্লাবের সামনে পৌঁছালে অজ্ঞাত তিন-চারজন লোক তার রিকশার গতিরোধ করে। এ সময় গোপাল সাহার সঙ্গে থাকা ব্যাগটি চিনিয়ে নেয়ার চেষ্টা করে তারা। কিন্তু ব্যর্থ হয়ে তাকে ক্ষুর মেরে ব্যাগটি নিয়ে ট্যাক্সিতে ফেরিঘাটের দিকে পালিয়ে যায়। তার ব্যাগে ১১ লাখ ৩৩ হাজার ৫০০ টাকা ছিল।

পরে গোপালের চিৎকারে ছিনতাইকারীদের পিছু নেন ওষুধ কোম্পানির এক প্রতিনিধি। একপর্যায়ে ছিনতাইকারীরা খালিশপুর নুরনগর মসজিদ গলিতে ট্যাক্সিটি রেখে পালিয়ে যায়।

ওই ঘটনায় অজ্ঞাতদের বিরুদ্ধে থানায় মামলা করেন ভুক্তভোগী গোপাল সাহা। এরপর ২০১০ সালের ৬ মার্চ আদালতে নয়জনের নামে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা।

Read Entire Article