তিনদিন পর চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে যানবাহন চলাচল শুরু

1 month ago 28

হেফাজতে ইসলামের নেতাকর্মীদের অবরোধ সৃষ্টির প্রায় তিনদিন পর চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করেছে প্রশাসন। রবিবার (২৮ মার্চ) রাত ১০টার দিকে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে হাটহাজারী মাদ্রাসা সংলগ্ন সড়ক থেকে প্রতিবন্ধক দেয়াল এবং অন্যান্য ব্যারিকেড তুলে নেওয়ার পর এই সড়কে যানবাহন চলাচল শুরু হয়।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জানান, রাত ৮টা থেকে উপজেলা প্রশাসন এবং স্থানীয় সকলের সহযোগিতায় সড়ক থেকে ব্যারিকেড সরিয়ে নেওয়া শুরু হয়। প্রায় ২ ঘন্টা ধরে কাজ করে সড়ক যানবাহন চলাচলের উপযোগী করার পর রাত ১০টার পর চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে যানবাহন চলাচল শুরু হয়।
 
উল্লেখ্য, গত শুক্রবার জুমার নামাজের পর মোদি বিরোধী বিক্ষোভ শুরুর পর পুলিশের সাথে সংঘাতে ৪ জনের মৃত্যুর ঘটনা ঘটে। এই ঘটনার পর থেকেই হাটহাজারীতে চট্টগ্রাম খাগড়াছড়ি সড়কে ব্যারিকেড দিয়ে গত তিন দিন ধরে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছিল হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা।

রবিবার হেফাজতের হরতাল শেষে সন্ধ্যার পর হেফাজতের নেতাকর্মীরা অবরোধ ছেড়ে মাদ্রাসা অভ্যান্তরে চলে যায়। এরপর প্রশাসন ব্যারিকেড তুলে নিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করে।

মোদি বিরোধী বিক্ষোভে নেমে চারজন নিহতের জেরে গত শুক্রবার থেকে টানা তিনদিন ধরে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক অবরোধ করে রেখেছিল হেফাজত ইসলামের নেতাকর্মীরা। প্রশাসনের পক্ষ থেকে বার বার অনুরোধ ও সতর্ক করা হলেও তারা অবরোধ তোলেনি। ফলে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকায় চট্টগ্রামের সঙ্গে খাগড়াছড়ি, ফটিকছড়ি ও নাজিরহাট এলাকার লোকজন চট্টগ্রাম শহর থেকে বিছিন্ন রয়েছে।

Read Entire Article