ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো শুরু ১ এপ্রিল 

2 weeks ago 11

আগামী ১ এপ্রিল থে‌কে শুরু হ‌তে যা‌চ্ছে তথ্যপ্রযুক্তি প্রদর্শনী ‘ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো-২০২১। ‘মেইক হেয়ার, সেল এভরিহোয়্যার’ এ প্রতিপাদ্য নিয়ে এক্সপোটি চলবে ৩ এপ্রিল পর্যন্ত।

রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের অডিটোরিয়ামে এ প্রদর্শনীর আয়োজন করেছে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ এবং বাংলাদেশ কম্পিউটার সমিতি। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রদর্শনীর উদ্বোধন করার কথা রয়েছে।

বুধবার রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আইসিটি প্রতিমন্ত্রী জানান, করোনা মহামারির কারণে এবারের প্রদর্শনী সীমিত পরিসরে ফিজিক্যাল ও ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার করে আয়োজন করা হচ্ছে। এর মাধ্যমে যে কেউ বাসায় বসেই মেলার স্টল ভিজিট করতে পারবেন। তিন দিনব্যাপী এই মেলা সবার জন্য ভার্চুয়ালি উন্মুক্ত থাকবে।

প্রদর্শনী‌তে শিক্ষার্থীদের প্রযুক্তি জ্ঞানকে বাড়িয়ে নেয়ার জন্য নানা ওয়ার্কসপ ও সেমিনারের আয়োজন করা হ‌য়ে‌ছে। এতে থাকবে নিত্যনতুন প্রযুক্তির সঙ্গে পরিচিত হওয়ার সুযোগ।

সংবাদ সম্মেলনে আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা, বিসিএস সভাপতি মো. শাহিদ-উল-মুনীরসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

View Source