ডিআইজি মিজানের বিরুদ্ধে দুদকের মামলা: পরবর্তী সাক্ষ্য ১২ এপ্রিল

2 months ago 38

অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের মামলায় পুলিশের বরখাস্ত হওয়া ডিআইজি মিজানুর রহমানসহ ৪ জনের বিরুদ্ধে বেসিক ব্যাংকের দুই কর্মকর্তা সাক্ষ্য দিয়েছেন।

মঙ্গলবার (২৩ মার্চ) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে তারা সাক্ষ্য দেন। সাক্ষীরা হলেন- বেসিক ব্যাংকের প্রধান শাখার (মতিঝিল) মহাব্যবস্থাপক মমিনুল হক এবং অপারেশন ম্যানেজার এএম সাহেদ হোসেন। তাদের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আগামী ১২ এপ্রিল সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ ধার্য করেন।

এ নিয়ে মামলায় চার্জশিটভুক্ত ৩৩ জন সাক্ষীর মধ্যে ১৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো। গত বছরের ২০ অক্টোবর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন একই আদালত।  মামলার অন্য আসামিরা হলেন- ডিআইজি মিজানের স্ত্রী সোহেলিয়া আনার ওরফে রত্মা রহমান, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসান।

আসামিদের মধ্যে ডিআইজি মিজান ও মাহমুদুল হাসান কারাগারে আছেন।  এদিন তাদের আদালতে হাজির করা হয়। সোহেলিয়া আনার ওরফে রত্মা রহমান ও মাহবুবুর রহমান পলাতক।  তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি রয়েছে।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান শেষে ২০১৯ সালের ২৪ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে মামলা করেন দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ।

মামলায় আসামিদের বিরুদ্ধে ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৩ কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

Read Entire Article