ট্রিপল রিয়ার ক্যামেরা সহ আসছে মটো জি৫০ ৫জি

2 months ago 46

মটোরোলা নতুন বছরের শুরু থেকেই জি সিরিজের ফোন নিয়ে আসছে। কয়েকদিন আগেই আমরা এই সিরিজের মোটো জি ১০ পাওয়ার (মটো জি ১০) এবং মোটো জি৩০ ফোন দুটি কে ভারত সহ গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে দেখছি। এছাড়াও চলতি সপ্তাহে ফ্ল্যাগশিপ কিলার মোটো জি১০০ গ্লোবাল মার্কেটে পা রাখবে। তবে এখানেই শেষ নয়, এই সিরিজের মোটো জি৫০ ৫জি নামে আরও একটি ফোন দ্রুত বাজারে আসতে পারে। গত সপ্তাহে এই ফোনকে স্পেনের একটি রিটেল ওয়েবসাইটে দেখা গিয়েছিল। আজ মটো জি৫০ ৫জি চীনের টিনা সার্টিফিকেশনও পেয়েছে।

টিনা সার্টিফিকেশন সাইটে মটো জি৫০ ৫জি কে XT2137-2 মডেল নম্বর সহ দেখা যায়। জানিয়ে রাখি এর আগে স্পেনের রিটেল ওয়েবসাইটে ফোনটিকে XT2137-1 মডেল নম্বর সহ অন্তর্ভুক্ত করা হয়েছিল। সেক্ষেত্রে আমাদের অনুমান ফোনটির বেশ কয়েকটি ভ্যারিয়েন্ট থাকবে।

এদিকে টিনা সার্টিফিকেশন সাইট থেকে জানা গেছে, মটো জি৫০ ৫জি ফোনের পিছনে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ট্রিপল রিয়ার ক্যামেরা। আবার এই ফোনের থিকনেস হবে ৮.৯৫মিমি। পাওয়ার ব্যাকআপের জন্য এতে থাকবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। যার সাথে ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। যদিও রিটেল ওয়েবসাইট থেকে জানা গিয়েছিল ফোনটি ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসবে।

রিটেল ওয়েবসাইট থেকে আরও সামনে এসেছিল যে মটো জি৫০ ৫জি ফোনে স্ন্যাপড্রাগন প্রসেসর ব্যবহার করা হবে। এই প্রসেসরের নাম স্ন্যাপড্রাগন ৪৮০জি বা স্ন্যাপড্রাগন ৭৫০জি হতে পারে। আবার এর সামনে থাকবে এইচডি প্লাস টিয়ার ড্রপ নচ ডিজাইনের ডিসপ্লে। এর রিফ্রেশ রেট হবে ৯০ হার্টজ। ফটোগ্রাফির জন্য মোটো জি ৫০ ৫জি ফোনের সামনে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে। আবার পিছনে থাকবে ৪৮ মেগাপিক্সেল + ৫ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে। জানা গিয়েছিল এই ফোনের দাম রাখা হবে ২২৯ ইউরো, যা প্রায় ২০,০০০ টাকার সমান। এই মূল্য হবে ফোনটির ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের

Read Entire Article