ছোট ছোট ভুল থেকেই বড় ক্ষতি হয়: তামিম

1 month ago 13

নিউজিল্যান্ড সফরে একটি জয়ের আশায় চাতক পাখির মতো অপেক্ষায় বাংলাদেশ। ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে জয়ের সম্ভাবনা দেখা দিলেও ক্যাচ ও ফিল্ডিং মিসের মহড়ায় তা ছুড়ে ফেলে টাইগাররা। বাজে ফিল্ডিং অব্যাহত ছিল সিরিজের শেষ ম্যাচেও। হোয়াইটওয়াশ হওয়ার পর দলপতি তামিম ইকবাল বলেছেন, ছোট ছোট ভুল থেকেই অনেক বড় ক্ষতি হয়।

সিরিজের শেষ ওয়ানডেতে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩১৮ রান করে নিউজিল্যান্ড। জবাব দিতে নেমে বাংলাদেশ অল আউট হয় মাত্র ১৫৪ রানে। সব সংস্করণ মিলিয়ে নিউজিল্যান্ডের মাটিতে এটি টাইগারদের ২৯তম হার।

ওয়ানডেতে এতটা বাজে খেলার মতো দল না বাংলাদেশ। দীর্ঘদিন কোয়ারেন্টাইনে থাকার কারণে কী প্রস্তুতিতে কোনো ঘাটতি ছিল? ম্যাচ শেষে এমন প্রশ্নের জবাবে তামিম বলেন, আমি এ ধরনের লোক নই যে কোয়ারেন্টাইন ইস্যু সামনে নিয়ে আসবো। এরপর বলব যে আমরা অনুশীলনের জন্য যথেষ্ট সময় পাইনি। সহজ কথা হচ্ছে আমরা ভালো ক্রিকেট খেলিনি।

ফিল্ডিং নিয়ে স্পষ্ট করে কিছু না বললেও এটাই যে বাংলাদেশকে বারবার পিছিয়ে দিচ্ছে সেটিও উল্লেখ করেন তামিম। তিনি বলেন, আমি মনে করি নতুন বলে আমাদের শুরুটা দারুণ হয়েছিল। ৫০-এর কিছু বেশি রানে তাদের ৩ উইকেট পড়ে গিয়েছিল। কিন্তু ওরা দুজন দুর্দান্ত ব্যাটিং করেছে।

টাইগার অধিনায়ক যোগ করেন, মাঝে মাঝে ছোট ছোট জিনিসও অনেক বড় ক্ষতি করে। ক্যাচ মিস হয়েছে, রান আউটও। তবে ফল যাই হোক, নিউজিল্যান্ডকে কৃতিত্ব দিতেই হবে। পুরো সিরিজেই তারা অসাধারণ খেলেছে।

Read Entire Article