ছাত্রদলের কমিটিতে অছাত্র-পোশাককর্মী-ব্যবসায়ী

1 month ago 28

নওগাঁর মান্দায় ছাত্রদলের আহ্বায়ক কমিটিতে অছাত্র, ব্যবসায়ী ও বিবাহিতরা স্থান পেয়েছেন বলে অভিযোগ উঠেছে। মান্দা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন উপজেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাইমিনুল শামীম।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ১৮ মার্চ মান্দা উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটি গঠন করে জেলা ছাত্রদল। এ কমিটির তালিকা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হওয়ার পর হতবাক ও বিস্মিত হন ত্যাগী নেতাকর্মীরা।

অভিযোগ করে মোহাইমিনুল শামীম বলেন, কমিটিতে অছাত্র, বিবাহিত, ব্যবসায়ী, চাকরিজীবীসহ বিভিন্ন পেশার লোকদের অন্তর্ভুক্ত করা হয়েছে। এতে অবমূল্যায়ন করা হয়েছে ত্যাগী, পরীক্ষিত ও যোগ্য নেতাদের।

তিনি আরো বলেন, নতুন কমিটির আহ্বায়ক সহিদুজ্জামান সালেক অছাত্র ও একজন পোশাককর্মী। যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম অছাত্র ও গরু ব্যবসায়ী। সদস্য সচিব পলাশ কুমার রাজনীতিতে নিষ্ক্রিয় ও বিবাহিত। আরেক যুগ্ম-আহ্বায়ক মাইনুর ইসলামসহ সদস্য হেলাল হোসেন, নাজমুল হক এবং মোকসেদ আলী অছাত্র ও বিবাহিত। এছাড়া কমিটির আরেক সদস্য আব্দুল বারী একটি এনজিওতে কর্মরত।

সংবাদ সম্মেলনে ছাত্রদলের গঠনতন্ত্র উপেক্ষা করে বিতর্কিত ব্যক্তিদের নিয়ে ২১ সদস্যের গঠিত আহ্বায়ক কমিটি অবিলম্বে বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটি গঠনের দাবি জানানো হয়।

এ ব্যাপারে জেলা ছাত্রদলের সভাপতি রুবেল হোসেন বলেন, স্থানীয় নেতাদের সমন্বয়ে রাজনীতিতে যারা সক্রিয় তাদেরই কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। অছাত্র কিংবা বিবাহিতসহ গঠনতন্ত্র পরিপন্থী কেউ কমিটিতে অন্তর্ভুক্ত হলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

Read Entire Article