চীনের বাইরে ১০০ কোটি ছাড়িয়েছে পাবজির ডাউনলোড

1 month ago 29

পাবজি চীনের বাইরে এ পর্যন্ত ১০০ কোটি বারের বেশি ডাউনলোড করা হয়েছে। ২০১৮ সালে লঞ্চ হওয়ার পর এ ডাউনলোড হয়েছে মোবাইল ফোনে খেলার অ্যাকশন গেমটি। সম্প্রতি এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে গেমটির নির্মাতা প্রতিষ্ঠান টেনসেন্ট। খবর রয়টার্স।

প্লেয়ার আননোওনস ব্যাটলগ্রাউন্ড (পিইবিজি বা পাবজি) হলো একটি অনলাইন মাল্টিপ্লেয়ার ব্যাটল গেম। এ গেমটিতে একদল প্যারাসুটে চেপে একটি দ্বীপে নামেন। সেখানে বিভিন্ন অস্ত্র-সরঞ্জাম দিয়ে নিজেদের মধ্যে যুদ্ধ করে টিকে থাকার চেষ্টা করেন। সবশেষ যোদ্ধা হিসেবে যিনি জীবিত থাকেন তিনিই বিজয়ী বলে গণ্য হন। পাবজিকে বলা হয় ব্যাটল রয়াল গেম। তিন বছর আগে বাজারে আসে পাবজি। এর পরই এটি বিশ্বজুড়ে বিশেষ করে তরুণদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা পায়। ডাটা অ্যানালিটিকস ফার্ম সেন্সর টাওয়ারের দেয়া তথ্য অনুযায়ী, এখন ডাউনলোডের দিক থেকে পাবজির আগে আছে কেবল দুটি গেম। এগুলো হলো সাবওয়ে সার্ফারস ও ক্যান্ডি ক্রাশ সাগা। এ দুটি গেমই তুলনামূলক সহজ এবং এগুলো যারা খেলেন তাদের সংখ্যাও অনেক বেশি।

বিশ্বের সবচেয়ে বড় ভিডিও গেম নির্মাতা প্রতিষ্ঠান টেনসেন্ট জানিয়েছে, চতুর্থ প্রান্তিকে অনলাইন ভিডিও গেম থেকে তাদের আয় ২৯ শতাংশ বেড়েছে।

Read Entire Article