চিকিৎসার জন‌্য খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার সুপারিশ

1 week ago 10

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন‌্য বিদেশে নেওয়ার সুপারিশ করেছে মেডিক‌্যাল বোর্ড। চিকিৎসকরা জানিয়েছেন, খালেদা জিয়াকে বিদেশে নেওয়া অত্যন্ত জরুরি।

মঙ্গলবার (৪ মে) মেডিক‌্যাল বোর্ড সূত্র জানিয়েছে, খালেদা জিয়া এখন রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন। তাকে অক্সিজেন সাপোর্ট দিয়ে রাখা হয়েছে।

খালেদা জিয়াকে বিদেশে নিতে তার পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে আবেদন করা হয়েছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানিয়েছে। ওই সূত্র আরও জানিয়েছে, আবেদন করা হলেও সরকারের পক্ষ থেকে এখনও সাড়া মেলেনি। তবে, বিএনপি প্রেস উইংয়ের কর্মকর্তারা জানিয়েছেন, তারা এ বিষয়টি জানেন না।

অন‌্যদিকে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার বিষয়ে সরকারের কাছে তার পরিবার বা বিএনপির পক্ষ থেকে আবেদন করা হয়নি।

উল্লেখ্য, গত ১০ এপ্রিল খালেদা জিয়ার শরীরে করোনা শনাক্ত করা হয়। বাসাতেই চিকিৎসা চলছিল তার। গত ২৭ এপ্রিল তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণের জন্য এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। করোনার কোনো উপসর্গ না থাকায় তাকে নন-কোভিড জোনে ভর্তি করা হয়।

গতকাল সোমবার (৩ মে) দুপুরের দিকে বেশি শ্বাসকষ্ট দেখা দিলে খালেদা জিয়াকে সিসিইউতে নেওয়া হয়। গতকাল রাত ৮টার দিকে তার ব্যক্তিগত চিকিৎসক দলের সদস্য ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন সাংবাদিকদের জানান, পোস্ট কোভিড সমস্যার কারণে খালেদা জিয়ার শ্বাসকষ্ট দেখা দিয়েছে।

Read Entire Article