চলতি মৌসুমে লা লিগায় সমর্থকের উপস্থিতি সম্ভব নয়: স্বাস্থ্যমন্ত্রী

1 week ago 9

মৌসুমের বাকি সময়টা করোনা পরিস্থিতি বিবেচনায় লা লিগার ম্যাচগুলোতে আর সমর্থকদের উপস্থিতি সম্ভব নয় বলে ইঙ্গিত দিয়েছেন স্প্যানিশ স্বাস্থ্যমন্ত্রী ক্যারোলিনা ডারিয়াস।

এক সংবাদ সম্মেলনে ডারিয়াস বলেন, আমি মনে করিনা না মৌসুমের বাকি সময়টার জন্য এই ধরনের সিদ্ধান্ত নেয়া খুব একটা যুক্তিযুক্ত হবে।

লা লিগা আয়োজক কমিটি অবশ্য দেশের শীর্ষ লিগে সমর্থকদের স্বাগত জানাতে মুখিয়ে আছে। আগামী সপ্তাহ থেকে লা লিগাসহ দ্বিতীয় বিভাগের ম্যাচগুলোতে সীমিত আকারে দর্শকের উপস্থিতির আশা তারা করেছিল। এর মধ্যেই করোনার প্রকোপ অনেকটাই কমে যাওয়ায় অন্তত শেষ কটি ম্যাচে তারা দর্শকদের স্টেডিয়ামগুলোতে দেখতে চেয়েছিল।

ডারিয়াস জানিয়েছেন জাতীয় ভাবে প্রকোপের হার প্রতি এক লাখে ২২৯ জনে নেমে আসলেও এখনো ১৭টি প্রদেশে এর প্রকোপ ভালভাবেই রয়েছে। কিছু কিছু জায়গায় এই হার প্রতি এক লাখে ৭০ জনে নেমে আসলেও কিছু কিছু স্থানে তা ৫০০ জন পর্যন্ত বেড়েছে।

এক বিবৃতিতে লা লিগা জানিয়েছে যে সমস্ত এলাকায় সংক্রমনের হার উর্ধ্বগতিতে রযেছে তাদের পক্ষে সমর্থকদের স্বাগত জানানো সম্ভব নয়। কিন্তু অন্য এলাকাগুলোতে পরীক্ষামূলক ভাবে তা ভেবে দেখা যেতে পারে। সরকারকে বিষয়টি পুর্নবিবেচনার আহবান জানানো হচ্ছে।

২০২০ সালের মার্চে প্রথমবারের মত করোনা মহামারি দেখা দেবার পর থেকে স্পেনের শীর্ষ লিগ ও দ্বিতীয় বিভাগের ম্যাচগুলোতে কোন সমর্থক উপস্থিতি দেখা যায়নি। গত মাসে বার্সেলোনা ওপেন টেনিস ও মাদ্রিদ ওপেনে সীমিত সংখ্যক দর্শক প্রবেশের অনুমতি দেয়া হয়েছিল।

Read Entire Article