গ্র্যাজুয়েট স্বীকৃতি পেল ২৭টি প্রতিষ্ঠান

3 months ago 62

তথ্য প্রযুক্তির উদ্ভাবন ও সৃজনশীলতা ব্যবহার করে কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা এবং সর্বোপরি দেশের মানুষের জীবন যাত্রার মান উন্নয়নে ভূমিকা রাখায় ঢাকা কাস্ট, স্মার্ট রেটিনা, ট্রেসেবল, পড়তে চাই ডটকম, রমনীসহ ২৭ টি প্রতিষ্ঠানকে গ্র্যাজুয়েট হিসেবে আনুষ্ঠানিক স্বীকৃতি দেওয়া হয়েছে।

বুধবার (২৪ মার্চ) সন্ধ্যায় অনলাইন প্লাটফর্মে দেশের বিজনেস পার্টনার ‘বি-বৃদ্ধি’ আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এই স্বীকৃতি দেওয়া হয়।

বিজনেস কনসালট্যান্ট প্রতিষ্ঠান লাইটক্যাসল পার্টনার্স, রুটস অব ইমপ্যাক্ট এবং বৃ-বৃদ্ধি যৌথভাবে এই কর্মসূচি বাস্তবায়ন করছে।

অনুষ্ঠানে বৃ-বৃদ্ধির প্রোগ্রাম ম্যানেজার ম্যাক্সেম চেং বলেন, করোনা পরিস্থিতিতে ২০২০ সালে স্বশরীরে উপস্থিতির মাধ্যমে কাজ করার সীমাবদ্ধতা থাকায় আমরা (বৃ-বৃদ্ধি) গ্র্যাজুয়েট নির্বাচনে এবার অনলাইন প্লাটফর্মকে বেশি গুরুত্ব দিয়েছি।

শিক্ষাভিত্তিক ওয়েব সাইট ‘উইজকিট’-র কো ফাউন্ডার বুশরা আঞ্জুম বলেন, এই প্রোগ্রামের মাধ্যমে স্টার্টআপ বা উদ্যোক্তাদের  কার্যকর ও মানসম্মত বিজনেস মডেল তৈরিতে আমরা সহায়তা দিয়ে থাকি। স্বীকৃতি পাওয়া তরুণরা এটা নিয়ে কাজ করলে দেশের মানুষ আরও উপকৃত হবে।

ডায়াবেটিস রোগীদের বাসায় সহজে অনলাইন সার্ভিস প্রদানের জন্য ঢাকা কাস্ট, প্রাথমিক পর্যায়ে ডায়াবেটিস শনাক্ত সহজ করার জন্য স্মার্ট রেটিনা, মাছ চাষে সফলতার জন্য প্রয়োজনীয় পরামর্শের জন্য ট্রেসেবল, ই-লার্নিং প্লাটফর্ম হিসেবে ওয়েবসাইটের মাধ্যমে প্রাথমিক ক্লাস থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় পর্যন্ত শিক্ষা প্রদান এবং অ্যাপের মাধ্যমে বাসা থেকে বিউটি পার্লারের সেবা প্রদানের জন্য ‘রমনী’ প্রতিষ্ঠানকে গ্র্যাজুয়েট হিসেবে স্বীকৃতি দেওয়া হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রুটস অব ইমপ্যাক্ট-র মার্কেট অ্যান্ড ক্যাপাসিটি বিল্ডিং প্রোগ্রামের লিড ম্যাক্সিম চেং, লাইটক্যাসল পার্টনার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বিজন ইসলাম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন লাইটক্যাসল পার্টনার্সের সিনিয়র বিজনেস কনসালট্যান্ট মিহাদ উল হক।

দেশে করোনা পরিস্থিতিতে ‘বি-বৃদ্ধি’ অনলাইন প্লাটফর্মের মাধ্যমে এই গ্র্যাজুয়েট কর্মসূচির কার্যক্রম পরিচালনা করে। এতে সহযোগী হিসেবে ছিল (ইমপ্যাক্ট বাংলাদেশি ইনকিউবেটর) ওয়াই ওয়াই ভেঞ্চারস, বেটার স্টোরিজ, বাংলাদেশ অ্যাঞ্জেলস, ট্রুভালু এন্টারপ্রাইজ এবং বিওয়াইএলসি ভেঞ্চারস।

Read Entire Article