গোপালগঞ্জে নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

1 month ago 18

গোপালগঞ্জে নানা আয়োজনের মধ‌্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন, কুচকাওয়াজ ও পতাকা শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ মার্চ) সকাল ৭টায় বধ্যভূমির স্মৃতি স্তম্ভে প্রথমে জেলা প্রশাসক শাহিদা সুলতানা ও পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা জানায়। পরে সকাল ৮টায় শেখ কামাল ক্রিকেট স্টেডিয়াম মাঠে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। 

জেলা প্রশাসক শাহিদা সুলতানা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচাকাওয়াজের সালাম গ্রহণ করেন। পুলিশ, আনসার, কারা পুলিশ, রোভার স্কাউট এবং গোপালগঞ্জ বিনাপানি সরকারী উচ্চ বালিকা বিদ্যালয় এ কুচকাওয়াজে অংশগ্রহণ করে। 

এ সময় পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকুসহ জেলা বিভিন্ন দপ্তরের উর্দ্ধতন কর্মকর্তাসহ অন্যানরা উপস্থিত ছিলেন। 

এছাড়া, সকাল সাড়ে ১০টায় উদীচী জেলা সংসদের অস্থায়ী কার্যালয়ে সামনে জাতীয় সংগীত গেয়ে এবং জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান শুরু করে। পরে পৌর পার্কের মুক্ত মঞ্চে দেশাত্ববোধক গান পরিবেশন করেন উদীচীর শিল্পীরা। 

এরপর পৌর পার্কে শহীদ মিনার চত্বর থেকে একটি লাল-সবুজের পতাকা শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

Read Entire Article