খাদ্য অধিদপ্তরের ৯ অডিট আপত্তির সুপারিশ

2 months ago 43

খাদ্য অধিদপ্তর সংশ্লিষ্ট ৯টি অডিট আপত্তি দ্রুত নিস্পত্তি এবং অনিয়মের সাথে জড়িতদের শাস্তি নিশ্চিতের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

মঙ্গলবার (২৩ মার্চ) সংসদ সচিবালয় অনুষ্ঠিত সরকারী হিসাব সম্পর্কিত কমিটির সভায় এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মো. রস্তম আলী ফরাজী সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য আবুল কালাম আজাদ, মো. আব্দুস শহীদ, মো. আফছারুল আমীন, র, আ, ম, উবায়দুল মোকতাদির চৌধুরী, মনজুর হোসেন, আহসানুল ইসলাম (টিটু), মুস্তফা লুৎফুল্লাহ এবং বেগম ওয়াসিকা আয়শা খান উপস্থিত ছিলেন। এতে বিশেষ আমন্ত্রণে উপস্থিত ছিলেন হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

সভায় বাণিজ্যিক অডিট অধিদপ্তর থেকে খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ, বাণিজ্য এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়াধীন খাদ্য অধিদপ্তর, এসেনসিয়াল ড্রাগস কোম্পানি লি: ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ, বাংলাদেশ জুট কর্পোরেশন এবং বাংলাদেশ জুট মিলস কর্পোরেশন এর ২০১০-২০১১ অর্থবছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল এর বার্ষিক অডিট রির্পোট ২০১১-২০১২ এ অন্তর্ভুক্ত খাদ্য মন্ত্রণালয়ের অধীন খাদ্য অধিদপ্তর সংশ্লিষ্ট ৯টি অডিট আপত্তি নিয়ে আলোচনা করা হয়। আলোচিত অডিট আপত্তিগুলো হচ্ছে, অনুচ্ছেদ ০১, ০২, ০৩, ০৪ ও ০৯, ১০, ১১, ১২ এবং ১৩।

সভায় কমিটি অনুচ্ছেদ ১, ২, ৩ ও ৪ প্রমাণিক সাপেক্ষে সাত দিনের সময় দিয়ে নিষ্পত্তির সুপারিশ করে। অনুচ্ছেদ ৯ এবং ১২ নিষ্পত্তির জন্য সুপারিশ করা হয়। অনুচ্ছেদ ১০, ১১ এর ব্যাপারে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, টিসিবির পরিচালক সহ তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে জড়িত ব্যক্তিদের উপর্যুক্ত শাস্তি নিশ্চিতের সুপারিশ করা হয়। এছাড়া অনুচ্ছেদ ১৩ তদারকি সাপেক্ষে নিষ্পত্তির সুপারিশ করা হয়।

Read Entire Article