কিশোরগঞ্জে হরতালে হামলা-ভাঙচুর, আহত অর্ধশতাধিক

1 month ago 31

হেফাজতে ইসলামের ডাকা হরতালে কিশোরগঞ্জে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ করা হয়েছে।

রোববার (২৮ মার্চ) হরতালের মধ্যে দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল পর্যন্ত শহরের বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা।

হেফাজতের কর্মী-সমর্থকরা কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে ভাঙচুর করে এবং আগুন ধরিয়ে দেয়। তখন পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ বাঁধে। এতে পুলিশসহ অর্ধশতাধিক আহত হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বিপুল পরিমাণ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। কিশোরগঞ্জ শহরের গৌরাঙ্গ বাজার এলাকা থেকে পুরান থানা ইসলামিয়া মার্কেট পর্যন্ত এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মো. আবু বকর সিদ্দিক জানান, এ সংঘর্ষে তিনিসহ ১২ পুলিশ সদস্য আহত হয়েছেন। এছাড়াও  জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম বকুল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এনায়েত করিম অমি, জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমন, সাধারণ সম্পাদক ফয়েজ নোমান খানসহ অন্তত ৩৭ নেতাকর্মী ও পথচারী আহত হন।

ওসি মো. আবু বকর সিদ্দিক জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশের পাশাপাশি বিজিবি ও র‌্যাব মোতায়েন করা হয়েছে। বর্তমানে শহরে থমথম পরিস্থিতি বিরাজ করছে।  
 

Read Entire Article