কিউই শিবিরে টাইগারদের জোড়া আঘাত 

2 months ago 20

নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের মত হোয়াইট ওয়াশ এড়ানোর তৃতীয় ম্যাচেও টস হেরেছে বাংলাদেশ। হেনরি নিকলসকে আউট করে কিউইদের ওপেনিং জুটি ভাঙেন তাসকিন। পরের ওভারেই গাপটিলকে আউট করেন রুবেল। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত নিউজল্যান্ডের সংগ্রহ ৮.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ৪৯ রান

শুক্রবার ওয়েলিংটনের বেসিন রিজার্ভে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন কিউই অধিনায়ক টম ল্যাথাম। 

ওপেনিং আসেন মার্টিন গাপটিল ও হেনরি নিকলস। দেখে শুনে ভালো খেলছিল দুই কিউই ওপেনার। অস্টম ওভারে বলে আসেন তাসকিন। দ্বিতীয় বলে মুশফিকের কাছে নিকলসকে ক্যাঁচ বানান। তবে মুশফিক ক্যাচ মিস করলে বল চার হয়। ওভারে চতুর্থ বলে ফের ক্যাঁচ হন নিকলস। তবে এবার মিস করেননি টাইগাররা। লুফে নেন লিটন দাস।  ১৮ রানে ফেরেন এ ব্যাটসম্যান। 
পরের ওভারে বলে আসেন অলরাউন্ডার সাইফউদ্দিনের জায়গায় মাঠে নাম রুবেল হোসেন। নিজের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে সেই লিটনের কাছে ক্যাঁচ বানিয়ে ফেরান গাপটিলকে(২৬)। 

সিরিজের শেষ ম্যাচে একটি করে পরিবর্তন এনেছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড দল। ইনজুরির কারণে প্রথম দুই ম্যাচ না খেলা রস টেলরকে ফিরিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড দল। তাকে জায়গা করে দিতে বাদ পড়েছেন উইল ইয়ং।

অন্যদিকে সফরকারী বাংলাদেশ দলেও পরিবর্তন একটি। পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের বদলে নেয়া হয়েছে ডানহাতি ফাস্ট বোলার রুবেল হোসেনকে। এছাড়া বাকি দশজন রয়েছেন আগের মতোই।

এই সিরিজটি আইসিসি বিশ্বকাপ সুপার লিগের অংশ। প্রতিটি ম্যাচে জয়ী দল পাবে ১০ পয়েন্ট করে। অর্থাৎ, প্রথম দুই ম্যাচে জিতে নিউজিল্যান্ড পেয়েছে ২০ পয়েন্ট। শেষ ম্যাচে বাংলাদেশ জিততে পারলে ১০ পয়েন্ট পাবে। সেই সঙ্গে হোয়াইটওয়াশের লজ্জা এড়ানো যাবে। আর বাংলাদেশ জিতলে সেটি হবে নিউজিল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে যেকোনো ফরম্যাটে টাইগারদের প্রথম জয়।

Read Entire Article