করোনার কারণে স্থগিত হলো যেসব নিয়োগ পরীক্ষা

3 months ago 1342

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দীর্ঘ এক বছর ধরে স্থগিত ছিল বিভিন্ন চাকরির নিয়োগ পরীক্ষা। চলতি বছরের জানুয়ারির দিকে করোনার প্রকোপ কিছুটা কমায় স্থগিত থাকা কিছু পরীক্ষা নেওয়া হয়। তবে সম্প্রতি করোনার সংক্রমণ আবার বাড়ছে। এ কারণে ফের বিভিন্ন নিয়োগ পরীক্ষা ফের স্থগিত করা হয়েছে।

যেসব নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে, তার মধ্যে আছে—

৪০তম বিসিএসের ভাইভা: করোনার কারণে ৪০তম বিসিএসের সাধারণ ক্যাডারের মৌখিক পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)।

পিএসসির নন-ক্যাডারের পরীক্ষা: নন-ক্যাডারের দুটি পরীক্ষা স্থগিতের কথা জানিয়েছে পিএসসি। গত বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীন বস্ত্র অধিদপ্তরের দ্বিতীয় শ্রেণির (দশম গ্রেড) ফটো টেকনিশিয়ান পদের ৬ এপ্রিলের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের সিনিয়র স্টাফ নার্স (দশম গ্রেড) পদের ১০ এপ্রিলের পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে।

সিলেট গ্যাস: আগামী ২ ও ৩ এপ্রিল অনুষ্ঠেয় বিভিন্ন পদের নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেড। মঙ্গলবার (৩০ মার্চ) কোম্পানিটির ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তিতাস গ্যাস: করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় পূর্বনির্ধারিত নিয়োগ পরীক্ষা (লিখিত) স্থগিত করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি: আজ শুক্রবার (২ এপ্রিল) অনুষ্ঠেয় ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) নিয়োগ সংক্রান্ত সব পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরে পরীক্ষার সময়সূচি জানানো হবে। তবে আগে ইস্যু করা প্রবেশপত্র এ পরীক্ষার জন্য বহাল থাকবে।

পল্লী বিদ্যুতায়ন বোর্ড: আজ (২ এপ্রিল) অনুষ্ঠেয় মিটার টেস্টার পদের নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড। পরীক্ষার পরিবর্তিত তারিখ পরে জানিয়ে দেওয়া হবে।

সেতু বিভাগ: শনিবার (৩ এপ্রিল) অনুষ্ঠিতব্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অধীন সেতু বিভাগের কম্পিউটার অপারেটর/ক্যাশ সরকার/অফিস সহায়ক পদের নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষার পরিবর্তিত তারিখ পরে জানিয়ে দেওয়া হবে।

কুয়েট: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাব অ‌্যাটেনডেন্ট, অফিস অ‌্যাসিস্ট‌্যান্ট কাম ডেটা প্রসেসর ও অফিস সহায়ক পদের লিখিত ও মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে।

মাইক্রোক্রেডিট রেগুলিটি অথরিটি: ৩ এপ্রিল থেকে ৯ এপ্রিল পর্যন্ত অনুষ্ঠিতব্য মাইক্রোক্রেডিট রেগুলিটি অথরিটির (এমআরএ) সহকারী পরিচালক পদে মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর: ২ এপ্রিল অনুষ্ঠেয় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অধীন স্প্রেয়ার মেকানিক পদের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ: ১ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত অনুষ্ঠিতব্য বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের অফিস সহায়ক পদের মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষার পরিবর্তিত তারিখ পরে জানিয়ে দেওয়া হবে।

বন অধিদপ্তর: আগামী ৯ এপ্রিল অনুষ্ঠিতব্য বন অধিদপ্তরের ফরেস্টার পদের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষার পরিবর্তিত তারিখ পরে জানিয়ে দেওয়া হবে।

দুর্নীতি দমন কমিশন: ২৮ মার্চ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত অনুষ্ঠিতব্য দুদকের সহকারী পরিচালক পদের মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে।

জালালাবাদ গ্যাস: জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেডের উপ-সহকারী প্রকৌশলী পদে ১ এপ্রিলের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়: ২ ও ৩ এপ্রিল অনুষ্ঠিতব্য তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের কম্পিউটার অপারেটর পদের লিখিত ও ব্যবহারিক পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন: আগামী ৯ ও ১০ এপ্রিল অনুষ্ঠিতব্য শিল্প মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের কর্মকর্তা পদের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষার পরিবর্তিত তারিখ পরে জানিয়ে দেওয়া হবে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড: বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আগামী ৯ এপ্রিলের উপ-সহকারী প্রকৌশলী এবং ২৩ এপ্রিল অনুষ্ঠিতব্য ইলেকট্রিক্যাল গ্রুপের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষার পরিবর্তিত তারিখ পরে জানিয়ে দেওয়া হবে।

Read Entire Article