ওয়ালটন স্বাধীনতা কাপ নারী হকির ফাইনালে বিকেএসপি ও নড়াইল

2 months ago 38

‘ওয়ালটন স্বাধীনতা কাপ নারী হকি প্রতিযোগিতা-২০২১’ এর ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ও নড়াইল জেলা। আগামীকাল বিকেলে ফাইনালে মুখোমুখি হবে দল দুটি।

আজ মঙ্গলবার (২৩ মার্চ) বিকেলে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে বিকেএসপি ৭-০ গোলে ঝিনাইদাহ জেলাকে হারিয়ে ফাইনালে নাম লেখায়। বিকেএসপির পক্ষে গোল অর্পিতা পাল ও বর্ষা খাতুন ২টি করে গোল করেন।

হাড্ডাহাড্ডি লড়াইয়ের দ্বিতীয় সেমিফাইনালে নড়াইল জেলা ৩-২ গোলে রাজশাহী জেলাকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে। নড়াইলের পক্ষে নমিতা কর্মকার ২টি ও সঞ্চিতা কর্মকার ১টি গোল করেন। অন্যদিকে রাজশাহী জেলার পক্ষে সিতু খাতুন ২৯ ও ৩৯ মিনিটে দুইটি গোল করে।

আগামীকাল বুধবার বিকেল ৪টায় ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে এটিএন বাংলা।

ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)।

এবারের এই প্রতিযোগিতাং অংশ নেওয়া ১৩টি দলকে চারটি গ্রুপে ভাগ করে গ্রুপ পর্বের খেলা অনুষ্ঠিত হয়। চার গ্রুপ থেকে সেরা চারটি দল সেমিফাইনালে উঠে। সেখান থেকে দুটি দল খেলবে ফাইনাল। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে মেডেল ও ট্রফি দেওয়া হবে। এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

প্রতিযোগিতার ‘ক’ গ্রুপে ছিল ঝিনাইদাহ জেলা, জয়পুরহাট জেলা ও ঠাকুরগাও জেলা। ‘খ’ গ্রুপে ছিল- নড়াইল জেলা, চট্টগ্রাম জেলা ও যশোর জেলা। ‘গ’ গ্রুপে ছিল রাজশাহী জেলা, রংপুর জেলা ও দিনাজপুর জেলা। আর ‘ঘ’ গ্রুপে ছিল- বিকেএসপি, কিশোরগঞ্জ জেলা, কক্সবাজার জেলা ও ময়মনসিংহ জেলা।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

Read Entire Article