ওয়ালটন স্বাধীনতা কাপ নারী হকিতে চ্যাম্পিয়ন বিকেএসপি

4 months ago 56

বাংলাদেশ হকি ফেডারেশনের ব্যবস্থাপনায় আয়োজিত ‘ওয়ালটন স্বাধীনতা কাপ নারী হকি প্রতিযোগিতা-২০২১’ এ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)। রানার্স-আপ হয়েছে নড়াইল জেলা।

বুধবার বিকেলে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে বিকেএসপি ৬-০ গোলে নড়াইল জেলাকে হারায়।  বিকেএসপির পক্ষে অর্পিতা পাল ও শান্তিনা টুডু ২টি করে গোল করেন। একটি করে গোল করেন সোনিয়া খাতুন ও তারিন আক্তার খুশি।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হন বিকেএসপি’র খেলোয়াড় অর্পিতা পাল।  সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পান নড়াইল জেলার নমিতা কর্মকার। 

সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড়কে ক্রেস্ট, ওয়ালটনের গিফট সামগ্রী ও ১০ হাজার টাকার প্রাইজমানি দেয়া হয়। চ্যাম্পিয়ন দল বিকেএসপিকে ট্রফি, মেডেল ও ৬০ এবং রানার আপ দল নড়াইলকে ট্রফি, মেডেল ও ৪০ হাজার টাকার প্রাইজমানি দেয়া হয়।

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। 

এ সময় বাংলাদেশ হকি ফেডারেশনের ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান আব্দুর রশিদ শিকদার, সম্পাদক মোসাদ্দেক হোসেন চৌধুরী পাপ্পু, ফেডারেশনের সহ-সভাপতি সাজেদ এ আদেল ও মো. ইউসুফ আলী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ ও ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এবারের এই প্রতিযোগিতাং অংশ নেয়া ১৩টি দলকে চারটি গ্রুপে ভাগ করে গ্রুপ পর্বের খেলা অনুষ্ঠিত হয়। চার গ্রুপ থেকে সেরা চারটি দল সেমিফাইনালে উঠে। সেখান থেকে দুটি দল খেলে ফাইনাল। 

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার ছিল রেডিও টুডে। সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার ছিল দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

Read Entire Article