ওয়ালটন প্রিমো আর এক্স ৮: বড় ডিসপ্লের পারফেক্ট ফোন

1 week ago 7

স্মার্টফোন বিশ্বে আরো একটি নিউ ব্র্যান্ড ফোন ওয়ালটন প্রিমো আর এক্স ৮ লঞ্চ হয়েছে। আজকের আর্টিকেলটিতে আমি আলোচনা করব এই ফোনের যাবতীয় সব ফিচার সম্পর্কে। তাই দেরি না করে চলুন শুরু করি আজকের এই আর্টিকেলটি।

বডি: এর বডি ডাইমেনশন হচ্ছে ১৬৩.৩*৭৫.৬*৮.৩ মিলিমিটার এর। এর ওজন হচ্ছে ১৮৯ গ্রাম। এছাড়াও এতে রয়েছে ডুয়াল সিম ব্যবহারের সুবিধা।

ডিসপ্লে: ডিসপ্লে হিসেবে থাকছে ৬.৫৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস রেজুলেশনের একটি সুপার এমোলেড ডিসপ্লে। এর রেজুলেশন হল ১৬০০*৭২০ মেগা পিক্সেলের। পিপিআই ডেনসিটি হিসেবে থাকছে ৫২৫।এছাড়াও এতে থাকছে মাল্টিটাচ এর সুবিধা ।এর এসপেক্ট রেশিও হল ২০:৯।

নেটওয়ার্ক: এখানে নেটওয়ার্ক হিসেবে রয়েছে জিএসএম,সি ডি এমএ, এইচ এস ডি পি এ , এবং এল টি ই প্রযুক্তি।

অপারেটিং সিস্টেম: অপারেটিং সিস্টেম হিসেবে এতে থাকছে অ্যান্ড্রয়েড ১০। চিপসেট হিসেবে এতে থাকছে মিডিয়াটেক হেলিও পি ২২ যা ১২ ন্যানোমিটার আর্কিটেকচারে তৈরি করা একটি অক্টাকোর প্রসেসর। জিপিইউ হিসেবে এতে থাকছে পাওয়ার বি আর জি ই ৮৩২০।

ক্যামেরা: পিছনের ক্যামেরাতে প্রাইমারি সেন্সরটি হল ১৬ মেগাপিক্সেলের , এর ফ্রন্ট এ রয়েছে ৩২ মেগাপিক্সেল এর একটি ক্যামেরা।ফিচার হিসেবে থাকছে ডুয়াল এলইডি ফ্ল্যাশ।

মেমোরি: ফোনটি পাওয়া যাবে মাত্র একটি ভেরিয়েন্ট এ। তা হলো ৪ জিবি রেম এর সাথে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ।

সাউন্ড সিস্টেম: এতে লাউড স্পিকার এর পাশাপাশি থাকছে ৩.৫ এম এম জ্যাক।

ব্যাটারি এবং চার্জার: এতে থাকছে ৪০০০ মিলি অ্যাম্পিয়ার এর নন রিমুভেবল হিউজ ব্যাটারি। সঙ্গে থাকছে ১৮ ওয়াটের একটি সুপার ফাস্ট চার্জার।

দাম: বাংলাদেশের বাজারে ফোনটির দাম  ১৫৫৯৯ টাকা।

Related

View Source