এক ধাক্কায় দুই থেকে পাঁচে বাংলাদেশ

1 month ago 14

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সিরিজটি ছিল আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের অংশ। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩-০ ব্যবধানে জিতে পয়েন্ট টেবিলের দুইয়ে থেকে এই সিরিজ শুরু করেছিল টাইগাররা। কিন্তু সিরিজে হোয়াইটওয়াশ হওয়ায় এক ধাক্কায় পাঁচে নেমে গেছে তামিম ইকবালের দল। 

ওয়েলিংটনে সিরিজের শেষ ম্যাচে খেলতে নামার আগে হোয়াইটওয়াশ এড়ানো ছাড়াও বাংলাদেশের জন্য ওয়ানডে সুপার লিগের অন্তত ১০ পয়েন্ট তুলে নেয়া গুরুত্বপূর্ণ বিষয় ছিল। সেই লক্ষ্যে যারপরনাই ব্যর্থ টাইগাররা। এ ম্যাচটি নিউজিল্যান্ডের কাছে ১৬৪ রানের বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশ দল। ফলে এই সিরিজ থেকে কোন পয়েন্টই পায়নি তামিম-মুশফিকরা।

ওয়ানডে সুপার লিগে ৬ ম্যাচ শেষে বাংলাদেশের পয়েন্ট এখন ৩০। সমান সংখ্যক ম্যাচ খেলে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ড, ইংল্যান্ড, আফগানিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজেরও বাংলাদেশের সমান ৩০ পয়েন্ট আছে। তবে রান রেটে পিছিয়ে থাকায় ৫ এ নেমে গেছে টাইগাররা।

বর্তমানে টেবিলের দুইয়ে আছে নিউজিল্যান্ড, তিন ও চারে যথাক্রমে ইংল্যান্ড এবং আফগানিস্তান। বাংলাদেশের সমান পয়েন্ট থাকলেও রান রেটে পিছনে আছে ওয়েস্ট ইন্ডিজ। 

বাংলাদেশ ওয়ানডে সুপার লিগের পরবর্তী সিরিজ খেলবে আগামী মে মাসে। সেখানে ঘরের মাঠে তাদের প্রতিপক্ষ শ্রীলংকা।

Read Entire Article