একনজরে দেখে নিন অনর ভি ৪০ লাইট এর স্পেসিফিকেশন।

1 month ago 28

অনর মোবাইল অসাধারণ ফোন নিয়ে আসে আমাদের মাঝে। অনর এর ভি সিরিজের বেশ কয়েকটি ফোন আমরা দেখেছি এর আগে। এবার অনর মোবাইল ভি সিরিজের নতুন সংযোজন করলো অনর ভি ৪০ লাইট মোবাইলটির। চলতি মাসেই এই ফোনটির গ্লোবাল রিলিজ দেওয়া হবে। চলুন আলোকপাত করা যাক উক্ত ফোনটির স্পেসিফিকেশন নিয়ে।

চলুন আলোচনা করা যাক এই ফোনটির ডিসপ্লে নিয়েঃ

অনর ভি ৪০ লাইট মোবাইলটির ডিসপ্লে দেওয়া হয়েছে ৬.৫৭ ইঞ্চি বিশিষ্ট ও এল ই ডি ডিসপ্লে যার স্ক্রিন রেজুলেশন হবে ১০৮০X২৩৪০ পিক্সেল। এই মোবাইলটির ওজন দেওয়া হয়েছে ১৬৯ গ্রাম। এছাড়া এর আয়তন হবে ১৬০.১X৭৪.১X৭.৬ মিলিমিটার।

এবার আলোচনা করা যাক এই মোবাইলটির ক্যামেরা সেকশন নিয়েঃ

উক্ত মোবাইলটির সাথে দেওয়া হয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটাপ যার প্রাথমিক ক্যামেরাটি হবে ৬৪ মেগাপিক্সেল এর ওয়াইড, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড , ২ মেগাপিক্সেল এর ডেপথ সেন্সর এবং অন্যটি হবে ২ মেগাপিক্সেল এর ম্যাক্রো সেন্সর। সাথে থাকছে এল ই ডি ফ্ল্যাশ। এবং ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে ৩২ মেগাপিক্সেল এর। উক্ত ক্যামেরা গুলোর সাথে দেওয়া হয়েছে এইচ ডি আর, ই আই এস। যেগুলোর দ্বারা অনেক সুন্দর ভিডিও তৈরি করা যাবে। ক্যামেরা সেকশনটি আমার বেশ ভাল লেগেছে।

এবার আলোচনা করা যাক এই মোবাইলটির হার্ডওয়্যার নিয়েঃ

অনর ভি ৪০ লাইট মোবাইলটির চিপসেট দেওয়া হবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ ইউ ৫জি। সি পি ইউ থাকবে অক্টাকোর প্রসেসর। জিপিইউ হবে মালি- জি ৫৭ এম সি ৩। উক্ত মোবাইলটির রিফ্রেশ রেট দেওয়া হয়েছে ৯০ হার্জ যার ফলে ফোনটি খুব ফাস্ট হবে। এই মোবাইলটি ২ টি ভেরিয়েন্টে পাওয়া যাবে যার একটিতে দেওয়া হবে ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং অপরটি হবে ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। এই মোবাইলটিতে দেওয়া হবে অ্যান্ড্রোয়িড ভার্সন ১০। এছাড়া এই ফোনে ডুয়েল সিম ব্যবহার করা যাবে এবং সিমগুলো হবে ন্যানো সিম। গেমিং এর জন্য ভাল সুবিধা মিলবে এই ফোনটিতে। নেটফ্লিক্স এর মত যায়গা থেকে অনেক হাই রেজুলেশনের ভিডিও স্ট্রিমিং করা যাবে এবং এতে কোন সমস্যাই হবেনা। অনর ভি ৪০ লাইট তে দেওয়া হবে ৩,৮০০ মিলি অ্যাম্পিয়ার এর ব্যাটারি। অসাধারণ ব্যাকআপ এই ব্যাটারিটি। এখানে আরো দেওয়া হবে ৬৬ ওয়াটের ফাস্ট চার্জ ক্যাপাসিটি যার ফলে খুব দ্রুত ফোন চার্জ হবে। উক্ত ফোনটির সাথে আরো দেওয়া হবে ওয়াইফাই ৮০২.১১, ব্লুটুথ ৫.১, ইউ এস বি টাইপ সি ২.০ পোর্ট, ফিঙ্গারপ্রিন্ট, ৩.৫ মিলিমটার অডিও জ্যাক, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ফেস আনলক এর সুবিধা। ৫জি বিশিষ্ট ফোন হতে চলেছে এই ফোনটি। কালো, সবুজ এবং নীল রঙ এ পাওয়া যাবে এই ফোনটি। মোবাইলটির ফিচার বেশ অত্যাধুনিক দেওয়া হয়েছে।

এবার আলোচনা করা যাক এই মোবাইলটির মূল্য নিয়েঃ

অনর ভি ৪০ লাইট মোবাইলটির মূল্য নির্ধারণ করা হয়েছে বাংলাদেশী মূল্য অনুযায়ী ৩৯,৩২৪ টাকা।

Related

Read Entire Article