এই গরমে ঘরেই বানিয়ে ফেলুন স্ট্রবেরি আইসক্রিম

2 months ago 48

বাজারে এখন স্ট্রবেরি পাওয়া যায়। স্ট্রবেরির তৈরি বিভিন্ন রকম খাবার আমরা খেয়ে থাকি। তবে ঘরে তৈরি করে স্ট্রবেরি আইসক্রিম খেয়েছেন কি? না খেয়ে থাকলে আজই তৈরি করে ফেলুন স্ট্রবেরি আইসক্রিম।

এটি খেতে খুবই সুস্বাদু। বাচ্চা থেকে বৃদ্ধ সবারই পছন্দের খাবার এই আইসক্রিম। এই গরমে বানিয়ে ফেলতে পারেন স্ট্রবেরি আইসক্রিম। এই আইসক্রিম খুব কম সময় কম উপকরণ দিয়ে তৈরি করা যায়। চলুন তবে জেনে নেয়া যান স্ট্রবেরি আইসক্রিম তৈরির রেসিপিটি-  

উপকরণ: তরল দুধ দেড় কাপ, স্ট্রবেরি ১৫০ গ্রাম, কোল্ড হুইপিং ক্রিম এক কাপ, চিনি দেড় কাপ বা স্বাদ মতো, স্ট্রবেরি এসেন্স আধা চা চামচ। 

প্রণালী: প্রথমে একটি প্যানে তরল দুধের সঙ্গে চিনি মিশিয়ে নিন। মাঝারি আঁচে নাড়তে থাকুন। ফুটে উঠলে জ্বাল কমিয়ে দিন। এই আঁচে অনবরত নাড়তে থাকুন। দুধ কমে তিন ভাগের এক ভাগ হয়ে গেলে নামিয়ে নিন। পুরোপুরি ঠাণ্ডা হওয়া পর্যন্ত নাড়ুন। ঠাণ্ডা হওয়ার পর কনডেন্সড মিল্কের মতো হয়ে যাবে ঘনত্ব। এবার স্ট্রবেরি টুকরো করে কেটে দুধের মিশ্রণ দিয়ে মিহি ব্লেন্ড করে নিন।

বাটিতে কোল্ড হুইপিং ক্রিম ঢেলে নিন। ৩০ সেকেন্ড বিট করে স্ট্রবেরির মিশ্রণ ও স্ট্রবেরি এসেন্স মিশিয়ে নিন। আবারও বিট করুন। মিশ্রণটি ফুলে ওঠা পর্যন্ত বিট করে নিন। আইসক্রিম যে বাটিতে জমাবেন সেই বাটিতে ঢেলে ডিপ ফ্রিজে রেখে দিন ৮ থেকে ১০ ঘণ্টা। ৮ থেকে ১০ ঘণ্টা পর নামিয়ে পরিবেশন করুন মজাদার স্ট্রবেরি আইসক্রিম। 

Read Entire Article