ইরানে উঁচু ভবন থেকে পড়ে সুইস কূটনীতিকের মৃত্যু

1 week ago 10

ইরানের রাজধানী তেহরানে একটি বহুতল ভবন থেকে পড়ে সুইস দূতাবাসের এক জ্যোষ্ঠ কূটনীতিকের মৃত্যু হয়েছে। তিনি দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি ছিলেন। তেহরানের উত্তরাঞ্চলে বসবাস করতেন তিনি।

জরুরি সেবা বিভাগের একজন মুখপাত্রের বরাত দিয়ে মঙ্গলবার ইরানি বার্তা সংস্থা মেহের নিউজ এ খবর জানিয়েছে।

সুইজারল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয় (এফডিএফএ) জানিয়েছে, ইরানে তাদের একজন কূটনীতিক দুর্ঘটনায় মারা গেছেন। তবে তার পরিচয় প্রকাশ করেনি।

কূটনীতিকের মর্মান্তিক মৃত্যুতে এফডিএফএ ও প্রধান কেন্দ্রীয় কাউন্সিলর শোকাহত এবং নিহতের পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন বলে জানানো হয় সুইস পররাষ্ট্রমন্ত্রণালয়ের বিবৃতিতে।

ইরানের জরুরি সেবা বিভাগের মুখপাত্র মুজতবা খালিদি বার্তাসংস্থা ফারস-কে বলেন, কূটনীতিকের বাসভবনের একজন কর্মচারী মঙ্গলবার সকালে তাকে দেখতে না পাওয়ার কথা জানান। কিছুক্ষণ পর ভবনের মালি তার মৃতদেহ খুঁজে পায়। তার পড়ে যাওয়ার কারণ এখনও জানা যায়নি।

মুজতবা বার্তাসংস্থা মেহর-কে জানান, নিহত কূটনীতিক সুইজারল্যান্ড দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি ছিলেন। আইএসএনএ বার্তা সংস্থা জানায়, তার বয়স ছিল ৫১। তবে অন্যান্য প্রতিবেদনে তার বয়স ৫২ উল্লেখ করা হয়েছে।

১৯৭৯ সালের ইসলামি বিপ্লবের পর যুক্তরাষ্ট্র ও ইরানের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন হয়। এরপর থেকে ইরানে অবস্থিত সুইজারল্যান্ডের দূতাবাসই সেখানে যুক্তরাষ্ট্রের কূটনৈতিক স্বার্থের প্রতিনিধিত্ব করছে।

Read Entire Article