আইরিশ ক্রিকেটে নতুন ভূমিকায় পোর্টারফিল্ড-উইলসন

1 month ago 19

জাতীয় দলের সব ফরম্যাটের সাবেক অধিনায়ক উইলিয়ামস পোর্টারফিল্ডকে নতুন কোচিং পরামর্শক হিসেবে নিযুক্ত করেছে ক্রিকেট আয়ারল্যান্ড। গত সপ্তাহে অবসর নেওয়া উইকেটকিপার ব্যাটসম্যান গ্যারি উইলসনকেও নতুন এই ভূমিকায় দেখা যাবে।

৩৬ বছর বয়সী পোর্টারফিল্ড অবশ্য আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাননি। অর্থাৎ খেলোয়াড় থাকাকালে কোচের দায়িত্ব পালন করবেন তিনি। পুরুষ ও নারী দলের পাশাপাশি আয়ারল্যান্ড পাথওয়ে সিস্টেমের সঙ্গে কাজ করবেন ফিল্ডিং কোচ হিসেবে। এছাড়া দেশের আন্তঃপ্রাদেশিক ক্রিকেট কাঠামো তৈরিতে নর্থ ওয়েস্ট ওয়ারিয়র্সে উইলসনের সহকারীর ভূমিকায় থাকবেন সাবেক এই অধিনায়ক।

আয়ারল্যান্ডের অন্যতম সেরা ফিল্ডার হিসেবে স্বীকৃত পোর্টারফিল্ড শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০২০ সালের জানুয়ারিতে ওয়ানডেতে। কয়েক মাস আগে তিনি অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান। নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত পোর্টারফিল্ড, ‘এই দুটি ভূমিকায় নিযুক্ত হয়ে আমি সত্যি রোমাঞ্চিত। গত বছর বার্মিংহ্যাম বিয়ার্সের সঙ্গে কোচিংয়ের স্বাদ পেয়েছিলাম। এখন আয়ারল্যান্ডের সবচেয়ে প্রতিভাবান খেলোয়াড়দের সঙ্গে কাজ করতে মুখিয়ে।’

নর্থ ওয়েস্ট ওয়ারিয়র্সের প্রধান কোচ ও পাথওয়ে ম্যানেজারের দায়িত্ব নিতে গত সপ্তাহে পেশাদার ক্যারিয়ারে ইতি টানেন উইলসন। তিনি আয়ারল্যান্ডে কাজ করবেন উইকেটকিপিং কোচ হিসেবে। পুরুষ, নারী ও বয়সভিত্তিক দলের দায়িত্বে থাকবেন আন্তর্জাতিক ক্রিকেটে ১৩৬টি ডিসমিসাল করা উইলসন।

Read Entire Article