আইপিএল হবে সূচি অনুযায়ী, শঙ্কা উড়িয়ে সৌরভ

1 week ago 6

করোনাভাইরাস ঝেঁকে বসেছে ভারতে।  একদিনে করোনাভাইরাস শনাক্তে ফের শীর্ষে দেশটি। রোববার (৪ এপ্রিল) ৯৩ হাজারের বেশি মানুষের প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর মিলেছে। এর মধ্যেই দরজায় কড়া নাড়ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)।

এ অবস্থায় এখন একটাই প্রশ্ন ঘুরছে আইপিএল কি সঠিক সময়ে সূচি অনুযায়ী হবে? ভারতের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত অঙ্গরাজ্য মহারাষ্ট্রে। গতকাল ৫৭ হাজারের বেশি কোভিড রোগী শনাক্ত হয়েছে অঙ্গরাজ্যে। মহারাষ্ট্রে রাজধানী মুম্বাইয়ে অবস্থান করছে আইপিএলের আট ফ্র্যাঞ্চাইজির পাঁচ দল।

শঙ্কা উড়িয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন সূচিতে কোনো গড়বড় নয়। আইপিএল হবে নির্ধারিত সূচি অনুযায়ী। ভারতীয় সংবাদ সংস্থা এএনআইতে তিনি সূচি অনুযায়ী আইপিএল হওয়ার কথা জানিয়েছেন।

সৌরভ গাঙ্গুলি বলেন, 'সকিছুই (আইপিএলের ম্যাচ) চলবে পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী।'

শনিবার দিল্লি ক্যাপিটালসের বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেল, রোববার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ওপেনার দেবদূত পাডিক্কাল, ওয়াংখেড়ে স্টেডিয়ামের একাধিক গ্রাউন্ডসম্যান, একজন ফ্র্যাঞ্চাইজি নির্বাহী ও বিসিসিআই সংশ্লিষ্ট একটি ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানির একাধিক সদস্য কোভিড পজিটিভ হয়েছেন।

৯ এপ্রিল থেকে শুরু হবে আইপিএল।  আগামী ৩০ মে হবে ফাইনাল ম্যাচ। ভারতের ছয়টি শহর; মুম্বাই, আহমেদাবাদ, ব্যাঙ্গালুরু, চেন্নাই, দিল্লি এবং কলকাতাতে হবে এবারের আইপিএলের সব খেলা। প্রতিবারের ন্যায় এবার আর হোম-অ্যাওয়ে নিজেদের শহরে খেলা পাচ্ছে না দলগুলো।

View Source