আইকিউওও মোবাইলের নতুন সংযোজন আইকু নিও ৫ ৫জি

2 weeks ago 13

আইকিউওও মোবাইলগুলো বেশ উন্নতমানের হয়ে থাকে। এই মোবাইলগুলো বেশ প্রসংশনীয়। আইকু মোবাইলের এবার নতুন সংযোজন করা হল আইকু নিও ৫ ৫জি মোবাইলের। উক্ত মোবাইলটির বিল্ড কোয়ালিটি দেওয়া হয়েছে দুর্দান্ত। এটি একটি মিড বাজেটের ফোন হতে চলেছে। চলতি মাসেই এই ফোনটির গ্লোবাল রিলিজ দেওয়া হবে। চলুন আলোকপাত করা যাক উক্ত ফোনটির স্পেসিফিকেশন নিয়ে।

চলুন আলোচনা করা যাক এই ফোনটির ডিসপ্লে নিয়েঃ

আইকিউওও নিও ৫ ৫জি মোবাইলটির ডিসপ্লে দেওয়া হয়েছে ৬.৬২ ইঞ্চি বিশিষ্ট অ্যামোল্ড ডিসপ্লে যার স্ক্রিন রেজুলেশন হবে ১০৮০X২৪০০ পিক্সেল। এই মোবাইলটির ওজন দেওয়া হয়েছে ১৯৬ গ্রাম। এছাড়া এর আয়তন হবে ১৬৩.৩৪X৭৬.৩৭X৮.৪৩ মিলিমিটার।

এবার আলোচনা করা যাক এই মোবাইলটির ক্যামেরা সেকশন নিয়েঃ

উক্ত মোবাইলটির সাথে দেওয়া হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ যার প্রাথমিক ক্যামেরাটি হবে ৪৮ মেগাপিক্সেল এর, ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড এবং অন্যটি হবে ২ মেগাপিক্সেল এর মোনো সেন্সর। সাথে থাকছে এল ই ডি ফ্ল্যাশ। এবং ফ্রন্ট ক্যামেরা হিসেবে দেওয়া হয়েছে ১৬ মেগাপিক্সেল এর একটি ক্যামেরা। উক্ত ক্যামেরা গুলোর সাথে দেওয়া হয়েছে এইচ ডি আর, প্যানোরামা, পোরট্রেইট মোড। যেগুলোর দ্বারা অনেক সুন্দর ভিডিও তৈরি করা যাবে। ক্যামেরা সেকশনটি আমার বেশ ভাল লেগেছে।

এবার আলোচনা করা যাক এই মোবাইলটির হার্ডওয়্যার নিয়েঃ

আইকিউওও নিও ৫ ৫জি মোবাইলটির চিপসেট দেওয়া হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০। সি পি ইউ থাকবে অক্টাকোর প্রসেসর। জিপিইউ হবে অ্যাড্রিনো ৬৫০। এই মোবাইলটি ২ টি ভেরিয়েন্টে পাওয়া যাবে যার একটিতে দেওয়া হবে ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং অপরটি হবে ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। এই মোবাইলটিতে দেওয়া হবে অ্যান্ড্রোয়িড ভার্সন ১১। এছাড়া এই ফোনে ডুয়েল সিম ব্যবহার করা যাবে এবং সিমগুলো হবে ন্যানো সিম। গেমিং এর জন্য ভাল সুবিধা মিলবে এই ফোনটিতে। নেটফ্লিক্স এর মত যায়গা থেকে অনেক হাই রেজুলেশনের ভিডিও স্ট্রিমিং করা যাবে এবং এতে কোন সমস্যাই হবেনা। আইকু নিও ৫ ৫জি  তে দেওয়া হবে ৪,৪০০ মিলি অ্যাম্পিয়ার এর ব্যাটারি। অসাধারণ ব্যাকআপ এই ব্যাটারিটি। এখানে আরো দেওয়া হবে ৬৬ ওয়াটের ফাস্ট চার্জ ক্যাপাসিটি যার ফলে খুব দ্রুত ফোন চার্জ হবে। উক্ত ফোনটির সাথে আরো দেওয়া হবে ওয়াইফাই ৮০২.১১, ব্লুটুথ ৫.১, ইউ এস বি টাইপ সি ২.০ পোর্ট, ফিঙ্গারপ্রিন্ট, ৩.৫ মিলিমটার অডিও জ্যাক, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ফেস আনলক এর সুবিধা। ৫জি বিশিষ্ট ফোন হতে চলেছে এই ফোনটি। কালো, নীল এবং কমলা রঙ এ পাওয়া যাবে এই ফোনটি। ফোনটি আমার কাছে দুর্দান্ত লেগেছে।

এবার আলোচনা করা যাক এই মোবাইলটির মূল্য নিয়েঃ

আইকিউওও নিও ৫ ৫জি মোবাইলটির মূল্য নির্ধারণ করা হয়েছে বাংলাদেশী মূল্য অনুযায়ী ৩২,৬২৫ টাকা। ফোনটি আমার খুব ভাল লেগেছে। আপনি ও এই ফোনটি ব্যবহার করে দেখতে পারেন।

Related

View Source