অব্যাহত পতনে ডিএসইতে লেনদেন ৫০০ কোটি টাকার নিচে

2 months ago 44

সপ্তাহের শেষ কার্যদিবসে বৃহস্পতিবার (২৫ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। 

আজ অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর বাড়লেও ডিএসই’তে লেনদেন ৫০০ কোটি টাকার নিচে নেমেছে। অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকে ছিল মিশ্রপ্রবণতা।

আগের কার্যদিবসের চেয়ে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২ পয়েন্ট কমে ৫ হাজার ৩২৭ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে ১ হাজার ২১৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে ২ হাজার ২০ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৪৮৮ কোটি ২৩ লাখ টাকা। আগের কার্যদিবসে ডিএসইতে লেনদেন হয়েছিল ৫৮০ কোটি ৩৯ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৪২ প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১২৯টির, কমেছে ৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩২টি শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৪৪১ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ৭ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৭৭ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ১০ পয়েন্ট বেড়ে ৯ হাজার ৩১৫ পয়েন্টে অবস্থান করছে। তবে সিএসই ৩০ সূচক ৫২ পয়েন্ট কমে ১১ হাজার ৭৭৪ পয়েন্টে দাঁড়িয়েছে।  

সিএসইতে লেনদেন হওয়া ২০৮ প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ৮৪টির, কমেছে ৬০টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৪টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ২৭ কোটি ১২ লাখ টাকা।

Read Entire Article