অছাত্র-বিবাহিতদের নিয়ে ছাত্রদলের কমিটি, প্রতিবাদে জুতার মালা

1 month ago 20

সংবাদ সম্মেলন শেষে ফজলে হুদার কুশপুত্তলিকায় জুতার মালা পরিয়ে তাতে লাথি মারেন বিক্ষুব্ধ ছাত্রদল নেতারা

সংবাদ সম্মেলন শেষে ফজলে হুদার কুশপুত্তলিকায় জুতার মালা পরিয়ে তাতে লাথি মারেন বিক্ষুব্ধ ছাত্রদল নেতারা

বিবাহিত ও অছাত্রদের ছাত্রদলের আহ্বায়ক কমিটিতে নাম থাকায় নওগাঁর বদলগাছীতে সংবাদ সম্মেলন করেছে ছাত্রদলের ওই কমিটির অধিকাংশ নেতারা। পাশাপাশি সাবেক উপজেলা বিএনপির সভাপতি ফজলে হুদা বাবুল ও বর্তমান উপজেলা বিএনপির আহ্বায়ক জাকির হোসেন চৌধুরীকে অবাঞ্চিত ঘোষণা করেছে বিক্ষুব্ধ ছাত্রদল নেতারা। একই সঙ্গে বঙ্গবন্ধু সরকারি মহাবিদ্যালয় শাখা ছাত্রদলের ঘোষিত নতুন কমিটির আহ্বায়ক প্রতীক হোসেন লিখিতভাবে পদত্যাগ করেছেন।

জানা যায়, গত ২০ মার্চ নওগাঁ জেলা ছাত্রদলের সভাপতি রুবেল হোসেন এবং সম্পাদক মামুন বিন ইসলাম দোহা স্বাক্ষরিত বদলগাছী উপজেলা শাখা এবং বঙ্গবন্ধু সরকারি মহাবিদ্যালয় শাখা ছাত্রদলের পৃথক পৃথক দুটি কমিটি ঘোষণা করা হয়। এই কমিটির আহ্বায়কসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে বিবাহিত ও অছাত্রদের নাম আসে।

এর প্রতিবাদে সোমবার দুপুর ১২টার দিকে বদলগাছী উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে আহ্বায়ক কমিটির অধিকাংশ নেতারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটির ১ নম্বর যুগ্ম আহ্বায়ক সাজু হোসেন এবং বঙ্গবন্ধু সরকারি মহাবিদ্যালয় শাখা ছাত্রদলের সদস্য সচিব আহসানুল হক মোস্তাকিন।

লিখিত বক্তব্যে যুগ্ম আহ্বায়ক সাজু হোসেন বলেন, আহ্বায়ক কমিটি গঠন নিয়ে আমাদের পার্টি অফিসে সাবেক উপজেলা বিএনপির সভাপতি ফজলে হুদা বাবুল ও বর্তমান উপজেলা বিএনপির আহ্বায়ক জাকির হোসেন চৌধুরীর উপস্থিতিতে পাঁচটি বৈঠক হয়। সবগুলো বৈঠকেই আমাকে আহ্বায়ক নির্বাচিত করা হয়। 

তিনি আরো বলেন, ঘোষিত আহ্বায়ক কমিটির আহ্বায়ক রবিউল ইসলাম রবি বিবাহিত। সেটা আমরা রাজশাহী বিভাগীয় টিম লিডার সাজিত হাসান বাবু ভাইকে জানিয়েছি। কিন্তু তিনি তা জানা সত্ত্বেও কেন সংগঠন বিরোধী কাজ করেছেন আমরা সেটা জানতে চাই।

বঙ্গবন্ধু সরকারি মহাবিদ্যালয় শাখা ছাত্রদলের সদস্য সচিব আহসানুল হক মোস্তাকিন বলেন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ফজলে হুদা বাবুল ২০১৮ সালের জাতীয় নির্বাচনে ধানের শীষের বিপক্ষে কাজ করেছেন এবং ভোটও দেননি। তিনি টাকার বিনিময়ে বিবাহিত এবং অছাত্রদের কলেজ শাখার আহ্বায়ক কমিটিতে জায়গা করে দিয়েছেন। আমরা এই কমিটি মানি না এবং এই কমিটি পুনর্গঠন না করা পর্যন্ত ফজলে হুদা বাবুল এবং উপজেলা বিএনপির আহ্বায়ক জাকির হোসেন চৌধুরীকে অবাঞ্চিত ঘোষণা করা হলো।

এ সময় বঙ্গবন্ধু সরকারি মহাবিদ্যালয় শাখা ছাত্রদলের আহ্বায়ক কমিটির ৮ নম্বর যুগ্ম আহ্বায়ক মো. রাকিব হোসেন বলেন, আমি বদলগাছী সদর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সহ-সাধারণ সম্পাদক। কে বা কারা এই কমিটিতে আমার নাম দিয়েছে আমি জানি না।

সংবাদ সম্মেলন শেষে ফজলে হুদার কুশপুত্তলিকায় জুতার মালা পরিয়ে তাতে লাথি মারেন বিক্ষুব্ধ ছাত্রদল নেতারা।

Read Entire Article